ফিনল্যান্ড এবং এস্তোনিয়ার মধ্যে ফেরি এবং ক্রুজ

অনেক ফেরি ফিনল্যান্ড এবং এস্তোনিয়ার মধ্যে বাল্টিক সাগর অতিক্রম করে, যা এটিকে বিশ্বের অন্যতম ব্যস্ত সমুদ্রপথে পরিণত করে। হেলসিঙ্কিকে টালিনের সাথে সংযুক্ত করার প্রধান রুটটি বাল্টিক সাগরের মধ্যে সবচেয়ে বড় এবং অবশ্যই দুই দেশের মধ্যে সবচেয়ে বড়। তালিন এবং মারিহ্যামন (আল্যান্ড দ্বীপপুঞ্জ) এর মধ্যেও পার হওয়া সম্ভব। তিনটি ফেরি অপারেটর বর্তমানে ফিনল্যান্ড এবং এস্তোনিয়ার মধ্যে ক্রসিং তৈরি করছে, প্রতিটি যাত্রীর জন্য আলাদা কিছু অফার করে।

ফিনল্যান্ড (উপরে) এবং এস্তোনিয়া (নীচে) এর মধ্যে প্রধান ফেরি রুট। বাল্টিক সাগরের এই অঞ্চলটি বিশ্বের অন্যতম ব্যস্ততম এলাকা, যেখানে অনেক যাত্রী ফেরি ট্রাফিক উভয় রাজধানীকে সংযুক্ত করে।
ফিনল্যান্ড (উপরে) এবং এস্তোনিয়া (নীচে) এর মধ্যে প্রধান ফেরি রুট। বাল্টিক সাগরের এই অঞ্চলটি বিশ্বের অন্যতম ব্যস্ততম এলাকা, যেখানে অনেক যাত্রী ফেরি ট্রাফিক উভয় রাজধানীকে সংযুক্ত করে।

তথ্য + পরিসংখ্যান

সক্রিয় ফেরি রুট 2 (নীচে দেখুন)
প্রধান ফেরি অপারেটর 3 - ভাইকিং লাইন, টালিঙ্ক-সিলজা, একেরো লাইন (নীচে দেখুন)
প্রতিদিন ক্রসিং 20+

ফেরি রুট

ফিনল্যান্ড থেকে এস্তোনিয়া পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় রুটটি রাজধানী শহর হেলসিঙ্কি এবং তালিনকে সংযুক্ত করে। ফিনল্যান্ড এবং এস্তোনিয়ার মধ্যে উড়ে যাওয়ার চেয়ে ফেরি নেওয়া সাধারণত বেশি ব্যবহারিক, এবং বেছে নেওয়ার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে।

রুট বিঃদ্রঃ
মারিহ্যামন এবং ল্যাংনাস থেকে তালিন তালিন ফিনল্যান্ডের আল্যান্ড দ্বীপপুঞ্জের সাথে স্টকহোমের ফেরির মাধ্যমে সংযুক্ত। স্টকহোম যাওয়ার ফেরিগুলি স্টকহোম যাওয়ার আগে আল্যান্ড দ্বীপপুঞ্জে থামে। যদি ফেরি দিনের বেলায় থামে, তবে তা হবে Mariehamn-এ, অন্যথায় Långnäs ব্যবহার করা হয় সন্ধ্যায়। ঋতুর উপর নির্ভর করে এই ফেরিগুলি কদাচিৎ তাল্লিঙ্ক-সিলজা এবং ভাইকিং লাইন দ্বারা পরিচালিত হয়।
হেলসিঙ্কি থেকে তালিন বাল্টিক সাগরের সবচেয়ে জনপ্রিয় ফেরি রুট, গ্রীষ্মে প্রায় ঘন্টায় প্রস্থান সহ। ভাইকিং লাইন, টালিঙ্ক-সিলজা এবং একেরো লাইন দ্বারা পরিচালিত।
হেলসিঙ্কি (ভুসারি) থেকে তালিন (মুগা) - শুধুমাত্র কার্গো গাড়ি নিয়ে ভ্রমণ করলে, হেলসিঙ্কি এবং তালিনের পৃথক কার্গো-শুধু বন্দর থেকে ভ্রমণ করা সম্ভব, যা চালকদের শহরের কেন্দ্রগুলিকে বাইপাস করার অনুমতি দেয়। এই কার্গো-শুধু ফেরিগুলি টালিঙ্ক-সিলজা এবং একেরো লাইন (ফিনবো কার্গো হিসাবে বাজারজাত) দ্বারা পরিচালিত হয়।
হ্যাঙ্কো থেকে পালডিস্কিবন্ধ কার্গো ট্রাফিকের জন্য পূর্বে DFDS Seaways দ্বারা পরিচালিত, যদিও 2022 সাল থেকে বন্ধ করা হয়েছে।
তার বৃহত্তম যাত্রী বন্দর থেকে টালিন শহরের কেন্দ্রের দিকে তাকিয়ে আছে।
তার বৃহত্তম যাত্রী বন্দর থেকে টালিন শহরের কেন্দ্রের দিকে তাকিয়ে আছে।

ফেরি অপারেটর

ফিনল্যান্ড এবং এস্তোনিয়ার মধ্যে ফেরি অপারেটরদের মধ্যে বেশ বড় পার্থক্য রয়েছে। সেখানে প্রত্যেকের জন্য কিছু আছে. পায়ে হেঁটে যাত্রীদের জন্য, আপনি বড় আধুনিক জাহাজ সহ Eckerö Line, Viking Line এবং Talllink Silja পর্যাপ্ত দেখতে পাবেন। আমাদের অভিজ্ঞতায় Eckerö Line-এর সাধারনত দিনের বা আগের দিনের সবচেয়ে সস্তা ভাড়া থাকে, যদিও আপনি যেকোনো অপারেটরের কাছ থেকে ডিল পেতে পারেন। আপনি যদি ঘন ঘন ফিনল্যান্ড এবং এস্তোনিয়ার মধ্যে ভ্রমণ করেন, আপনি প্রতিটি অপারেটরের আনুগত্য ক্লাবের সদস্য হতে পারেন এবং প্রায়শই হাস্যকরভাবে সস্তা টিকিট পেতে পারেন (যেমন 1 ইউরো রিটার্ন)।

পণ্যবাহী চালক এবং যারা যানবাহন নিয়ে ভ্রমণ করেন তাদের জন্য, হ্যাঙ্কো এবং পালডিস্কির মধ্যে ডিএফডিএস ক্রসিং পছন্দ করা যেতে পারে কারণ তারা বরং ছোট শহর এবং সেখানে কম যানজট এবং পর্যটকদের যানজট রয়েছে। এছাড়াও হেলসিঙ্কি ভুসারি, তালিঙ্ক-সিলজা এবং একেরো লাইন (ফিনবো কার্গো) থেকে তালিন মুগা হারবারে একটি কার্গো ফেরি অফার করে। এই বন্দরগুলি শহরের কেন্দ্রের বাইরে, এবং কেন্দ্রীয় বন্দরগুলির তুলনায় অ্যাক্সেস করা সহজ।


অন্যান্য বাল্টিক ফেরি রুট

রাশিয়া


এখনো কোনো ফেরি রুট নেই

লিথুয়ানিয়া


এখনো কোনো ফেরি রুট নেই

নরওয়ে


এখনো কোনো ফেরি রুট নেই

ফেরি টিকিট খোঁজা

এই পৃষ্ঠায় উল্লিখিত রুটগুলি সরাসরি ফেরিস্ক্যান দিয়ে বুক করা যাবে! বুকিং প্রক্রিয়ার প্রতিটি ধাপে আমরা আপনাকে সাহায্য করব।

এখানে ট্রিপ অনুসন্ধান করুন
ফেরি স্ক্যান লোগো
Cookies help us deliver our services. By using our services, you agree to our use of cookies. Learn more