ফিনল্যান্ড এবং সুইডেনের মধ্যে ফেরি এবং ক্রুজ

ফিনল্যান্ড থেকে সুইডেন, অনেক ফেরি বিকল্প আছে. এই দুটি দেশ বাল্টিক সাগরে ভালভাবে সংযুক্ত। ট্র্যাফিক সাধারণত হেলসিঙ্কি এবং তুর্কু থেকে স্টকহোমের দিকে প্রবাহিত হয়, ফিনল্যান্ডের স্বায়ত্তশাসিত দ্বীপপুঞ্জ প্রদেশ আল্যান্ডে ফেরিগুলি সংক্ষিপ্তভাবে থামে। বোথনিয়া উপসাগর জুড়ে একটি সংযোগও রয়েছে, যা ফিনল্যান্ডের ভাসাকে সুইডেনের উমিয়ার সাথে সংযুক্ত করে। এই রুটগুলি পরিচালনাকারী সংস্থাগুলির মধ্যে রয়েছে ভাইকিং লাইন, টালিঙ্ক-সিলজা, একেরোলিনজেন, ওয়াসালাইন এবং ফিনলাইন। এই রুটের ফেরিগুলি, বাল্টিক সাগরের বেশিরভাগ অংশের মতো, বাস্তবে ক্রুজ জাহাজের মতো।

ডানদিকে ফিনল্যান্ড এবং বাম দিকে সুইডেনের মধ্যে প্রধান ফেরি রুট। বাল্টিক সাগরের এই অঞ্চলে প্রায়ই ভ্রমণ করা হয়।
ডানদিকে ফিনল্যান্ড এবং বাম দিকে সুইডেনের মধ্যে প্রধান ফেরি রুট। বাল্টিক সাগরের এই অঞ্চলে প্রায়ই ভ্রমণ করা হয়।

তথ্য + পরিসংখ্যান

সক্রিয় ফেরি রুট 7+ (নীচে দেখুন)
প্রধান ফেরি অপারেটর 5 - ভাইকিং লাইন, তালিঙ্ক-সিলজা, একেরোলিনজেন, ওয়াসালাইন, ফিনলাইনস, স্টেনা লাইন (নীচে দেখুন)
প্রতিদিন ক্রসিং 15+

ফেরি রুট

রুট বিঃদ্রঃ
আল্যান্ড দ্বীপপুঞ্জ হয়ে হেলসিঙ্কি থেকে স্টকহোম প্রতিটি দিকে দুটি দৈনিক ফেরি হেলসিঙ্কি এবং স্টকহোমের মধ্যে ক্রসিং তৈরি করে, যা তালিঙ্ক-সিলজা এবং ভাইকিং লাইন দ্বারা পরিচালিত হয়। প্রত্যেকে মাঝরাতে কয়েক মিনিটের জন্য আল্যান্ডে থামে এবং প্রত্যেকে সন্ধ্যায় হেলসিঙ্কি ত্যাগ করে, পরের দিন সকালে স্টকহোমে পৌঁছায়।
আল্যান্ড দ্বীপপুঞ্জ হয়ে স্টকহোম থেকে তুর্কু একাধিক দৈনিক ফেরি তুর্কুকে স্টকহোমের সাথে আল্যান্ড দ্বীপপুঞ্জের মাধ্যমে সংযুক্ত করে। এই রুটটি ভাইকিং লাইন এবং তালিঙ্ক-সিলজা এবং ফিনলাইন দ্বারা নানতালি (তুর্কুর খুব কাছে) থেকে পরিষেবা দেওয়া হয়।
হ্যাঙ্কো থেকে স্টকহোম (Nynäshamn) 2022 সাল থেকে, স্টেনা লাইন ফিনল্যান্ডের হ্যানকো থেকে স্টকহোম (নিনাশাম) পর্যন্ত একটি রুট শুরু করেছে। এই রুটটি বর্তমানে শুধুমাত্র যানবাহন নিয়ে যাতায়াতকারী যাত্রীদের জন্য। হ্যানকো হেলসিঙ্কি থেকে 130 কিমি দূরে অবস্থিত, এবং Nynäshamn বৃহত্তর স্টকহোম এলাকার অংশ (কেন্দ্র থেকে প্রায় 60 কিলোমিটার দক্ষিণে)।
উমিয়া থেকে ভাসা বিশ্বের সবচেয়ে উত্তরের ফেরি পরিষেবাটি ওয়াসালাইন দ্বারা পরিচালিত হয়, যা ফিনল্যান্ডের ভাসাকে সুইডেনের উমিয়া থেকে বোথনিয়া উপসাগর জুড়ে সংযুক্ত করে।
Eckerö থেকে/গ্রিসলেহ্যাম থেকে Eckerölinjen দ্বারা পরিচালিত, এটির একমাত্র রুট
Långnäs/Mariehamn থেকে/স্টকহোম থেকে লাংনাস এবং মারিহ্যামন বন্দরে আল্যান্ড ডক থেকে বৃহত্তর এবং ঘন ঘন ফেরি অপারেটর। আপনি এই বন্দর থেকে স্টকহোমের কাছাকাছি অনেক পয়েন্টে ফেরি ধরতে পারেন, যার মধ্যে রয়েছে: Kapellskär, Stadsgården এবং Värtahamnen।
সুইডেন এবং ফিনিশ মূল ভূখন্ড থেকে/থেকে ফেরিগুলি মারিহ্যামন, একেরো এবং ল্যাংনাস বন্দর থেকে ছেড়ে যায়। নোট করুন ইন্ট্রা-আল্যান্ড ফেরি দেখানো হয়নি।
সুইডেন এবং ফিনিশ মূল ভূখন্ড থেকে/থেকে ফেরিগুলি মারিহ্যামন, একেরো এবং ল্যাংনাস বন্দর থেকে ছেড়ে যায়। নোট করুন ইন্ট্রা-আল্যান্ড ফেরি দেখানো হয়নি।
ফেরিতে চড়ে স্টকহোম ছেড়ে যাচ্ছে।
ফেরিতে চড়ে স্টকহোম ছেড়ে যাচ্ছে।

ফেরি অপারেটর

ফিনল্যান্ড এবং সুইডেনের মধ্যে, আপনি বড় জাহাজ সহ বড় ফেরি অপারেটর পাবেন। হেলসিঙ্কি এবং স্টকহোম, সেইসাথে তুর্কু এবং স্টকহোমের মধ্যে চলাচলকারী নৌকাগুলি বাল্টিক সাগরের বৃহত্তম যাত্রীবাহী জাহাজগুলির মধ্যে একটি। ভাইকিং লাইন এবং টালিঙ্ক সিলজা এই স্পেসের নেতা, তবে অন্যান্য অপারেটর -- ওয়াসালাইন, একেরোলিনজেন এবং ফিনলাইন-এরও সুবিধা রয়েছে।


অন্যান্য বাল্টিক ফেরি রুট

রাশিয়া


এখনো কোনো ফেরি রুট নেই

লিথুয়ানিয়া


এখনো কোনো ফেরি রুট নেই

নরওয়ে


এখনো কোনো ফেরি রুট নেই

ফেরি টিকিট খোঁজা

এই পৃষ্ঠায় উল্লিখিত রুটগুলি সরাসরি ফেরিস্ক্যান দিয়ে বুক করা যাবে! বুকিং প্রক্রিয়ার প্রতিটি ধাপে আমরা আপনাকে সাহায্য করব।

এখানে ট্রিপ অনুসন্ধান করুন
ফেরি স্ক্যান লোগো
Cookies help us deliver our services. By using our services, you agree to our use of cookies. Learn more